শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:৪৩

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ

আসছে রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা

dynamic-sidebar

আসছে রোজার মাসে সরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশাসিত অফিসের জন্য সময়সূচি ঠিক করে দিয়েছে সরকার। অন্যান্য বছর রোজার মাসে নির্ধারিত সময়ের মতো এবারও সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত অফিস টাইম নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে দুপুর সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাকবে। এ ছাড়া ‘বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র আইন-২০১৯’-এর খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।
গতকাল সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তাঁর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে রমজানের অফিস সময় নির্ধারণ করা হয়। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব (সমন্বয় ও সংস্কার) ড. শামসুল আরেফিন সাংবাদিকদের এ তথ্য জানান। গতকালের মন্ত্রিসভার বৈঠকটি ছিল বর্তমান সরকারের আমলে হওয়া অষ্টম বৈঠক। মন্ত্রিপরিষদসচিব বিদেশ সফরে থাকায় গতকাল বৈঠকের ব্রিফিং করেন শামসুল আরেফিন।

তিনি জানান, আদালত, ব্যাংক ও হাসপাতালের মতো বিশেষায়িত প্রতিষ্ঠানগুলো রোজার সময় নিজেদের মতো অফিস টাইম নির্ধারণ করতে পারবে। সাধারণত সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সরকারি অফিস টাইম নির্ধারিত। শুধু রোজার মাসে এই সময় পরিবর্তন হয়। অনেক ক্ষেত্রে নির্বাহী আদেশে অফিস টাইম পরিবর্তনের নজিরও রয়েছে।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৭ মে রোজা শুরু হতে পারে। রোজার মাস ও ঈদের ছুটির পর আবার সাধারণ নিয়মে ৯টা-৫টা অফিস টাইম চলবে।

গতকালের মন্ত্রিসভায় দুটি শোক প্রস্তাব পাস হয়। শামসুল আরেফিন জানান, শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলায় নিহতদের প্রতি এবং একই ঘটনায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরী নিহত হওয়ার ঘটনায় পৃথক শোক প্রস্তাব পাস হয় মন্ত্রিসভায়। এর বাইরে গতকালের বৈঠকে লেবাননের সঙ্গে সংস্কৃতিবিষয়ক একটি চুক্তির খসড়া অনুমোদন দেওয়া হয়েছে।

এক প্রশ্নের জবাবে শামসুল আরেফিন বলেন, শ্রীলঙ্কায় ভয়াবহ সন্ত্রাসী হামলার পর বাংলাদেশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। যেকোনো হামলা মোকাবেলায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আরো বেশি সক্রিয় থাকতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন।
শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র আইন

শামসুল আরেফিন জানান, ১৯৬২ সালের বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র রেজল্যুশনকে আইনে রূপ দিতেই নতুন খসড়াটির চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। প্রস্তাবিত আইনে বর্তমানে ৯ সদস্যের পরিচালনা পর্ষদকে বাড়িয়ে ১১ সদস্যের করা হয়েছে। পদাধিকারবলে পর্ষদের সভাপতি হবেন শিল্প মন্ত্রণালয়ের সচিব। সিনিয়র সচিব জানান, দেশের শিল্পায়নে বেসরকারি খাত হচ্ছে মূল চালিকাশক্তি। উন্নততর প্রযুক্তিতে কারিগরি দক্ষতাসম্পন্ন জনবল তৈরিতে বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। দেশের শিল্প খাতের সম্প্রসারণ এবং নিরবচ্ছিন্ন উৎপাদনে সহযোগিতা করাই বিটার (বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র) মূল উদ্দেশ্য।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net